চলচ্চিত্রের নান্দনিক পোস্টার ডিজাইনে প্রশংসিত অর্নীল হাসান রাব্বী

54

শোবিজ বাংলা ডেস্ক : সিনেমাকে দর্শকদের কাছে আকর্ষণীয় করতে প্রথম ভূমিকা রাখে পোষ্টার। একটি পোষ্টার পুরো সিনেমাকে প্রেজেন্ট করে। যা দেখে প্রথমে দর্শক সিনেমা দেখতে আগ্রহী হয়। এজন্য পোষ্টারের দিকে নজর দেওয়া উচিত সবচেয়ে বেশি। বর্তমানে যারা সৃস্টিশীলতা ও শৈল্পিকতার সাথে পোস্টার সাথে পোস্টার তৈরির কাজ করে যাচ্ছেন তাদের মধ্যে একজন অর্নীল হাসান রাব্বি। মাথা কাটা, গলা কাটা পোস্টারে অতিস্ট হয়ে ২০১৭ থেকে শুরু করেন নিন্ম মানের পোস্টারের উপর বিদ্রোহ ঘোষনা।


নান্দনিক পোস্টার তৈরির মাধ্যমে সিনেমার পোস্টারে পরিবর্তন আনার প্রত্যয় নিয়ে কাজ শুরু করেন তরুণ ডিজাইনার অর্নিল হাসান রাব্বী। ইতিমধ্যে সামথিং লাইক এন অটোবায়োগ্রাফি, বাবা সামওয়ান ফলোয়িং মি, দিন দ্যা ডে, শনিবার বিকেল,যন্ত্রণা, শত্রু, ভাইয়ারে, একটি না বলা কথা, নবাব’, বস টু, ধ্যাততিরিকি, ইয়েতি অভিযান, ডেঞ্জার জোন, ইন্সপেক্টর নটি কে, দহন, প্রেম আমার ২, বেপরোয়া, নূর জাহান, নাকাব, পাষান, বসন্ত বিকেল’সহ ৫০ অধিক সিনেমার পোস্টার পাবলিসিটি ডিজাইন করেছেন তরুণ এই প্রতিভাবান। এসব পোস্টার দেশে ও বিদেশে বেশ প্রশংসিত ও আলোচিত হয়েছে। তৈরি করছেন একটার পর একটা নান্দনিক পোস্টার। পোস্টার এবং একাধারে প্রোমশন নিয়ে কাজ করেছেন হলিউড, বলিউড,টলিউড এর বেশ কিছু সিনেমাতেও। সিনেমা ছাড়াও ইভেন্ট, এ্যাক্টিভেশন নিয়ে শরব কাজ করে যাচ্ছেন।

এই প্রসঙ্গে অর্নীল বলেন: যেই সপ্নটা আমি দেখেছিলাম আরো ৮ বছর আগে থেকে এখন মনে হচ্ছে সেটা অনেকটাই পূরন হয়েছে। ছোট বেলায় রাস্তায় এত অশ্লীল নিন্ম মানের সিনেমার পোস্টার দেওয়ালে লাগানো থাকতো তখন পরবারের সাথে বের হলে অনেক বিব্রতকর অবস্থায় পরতে হতো। তখন থেকেই একটা ক্ষোভ বিদেশি পোস্টার এত ভালো রুচিসম্মত হলে বাংলাদেশেরটা কেন হবে না। এই সপ্ন বুকে ধারন করে কাজ শুরু করি।মাথা কাটা গলা কাটা নকল পোস্টার থেকে বাংলা সিনেমাকে মুক্ত করার প্রত্যয় নিয়ে কাজ করে আসছি। আলহামদুলিল্লাহ এখন কিন্তু এখন এই দৃষ্য পরিবর্তন এসেছে এখন অনেক ভালো ভালো কাজ হচ্ছে এবং অনেকেই এখন এই সেক্টরে ভালো করছে তাদেরকে আমি সাধুবাদ জানাই মত থেকে।আমার অনেক কাজই দেশ এবং পৃথিবীর বিভিন্ন দেশে প্রশংসা কুরিয়েছে। নারায়ণগঞ্জ এর একটি ছোট সাধারন পরিবার থেকে উঠে এসে আজ দেশ ও দেশের বাইরে আমার কাজ প্রসংশা কুরাচ্ছে আমি আমার বাবা মায়ের প্রতি চির কৃতজ্ঞ। এই কাজে আমার সাথে যারা ছিল আমার টিম মেম্বার তাদের কাছে আমি চির কৃতজ্ঞ। যেসব প্রোডিউসার, ডিরেক্টর আমার উপর আস্থা রেখেছে তাদের ধন্যবাদ প্রকাশ করতে চাই, ধন্যবাদ জাজ মাল্টিমিডিয়াকে আমাকে এমন একটা প্লাটফর্ম তৈরি করে দেওয়ার জন্য। দেশের পাশাপাশি আমার এখন মিশন হলিউড।

অর্নীল হাসান রাব্বি বর্তমানে লেজার ট্রীট এর মিডিয়া ম্যানেজার হিসেবে কর্মরত আছেন এর পাশাপাশি আলোচিত সিনেমার পোস্টার ডিজাইন করে যাচ্ছেন। তার ইচ্ছা খুব শীঘ্রই নিজের এজেন্সি তৈরি করা তার টিম মেম্বারদের নিয়ে জার নাম অর্নীল ক্রিয়েশনস

ধন্যবাদান্তে
অর্নীল হাসান রাব্বি
পোস্টার ডিজাইনার
মোবাইল: 01677359625
ইমেইল: arnilrabby0171@gmail.com