পরীমনিকে নিয়ে জুয়েলের নতুন সিনেমা ‘চলো বদলে যাই’

146

শোবিজ বাংলা ডেস্ক : আবু রায়হান জুয়েলের পরিচালনায় আগামী ২০ জানুয়ারি মুক্তি পাচ্ছে সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। মুক্তি উপলক্ষে চলছে জোর প্রচারণা। শিশুতোষ ছবিটিতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন দর্শকপ্রিয় অভিনেত্রী পরীমনি। সিনেমাটি নিয়ে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন এই অভিনেত্রী। তার আগ্রহ ও উৎসাহ দেখে মুগ্ধ পরিচালক। তাই তাদের জুটির প্রথম ছবি মুক্তির আগেই পরীকে দিলেন সুসংবাদ।

এই নির্মাতা শুরু করতে যাচ্ছেন নতুন এক সিনেমার শুটিং। আর এই ছবিতেও তার নায়িকা থাকবেন পরীমণি। জানা গেছে, ছবিটির প্রযোজনায় থাকবে দেশের জনপ্রিয় এক শিল্পপ্রতিষ্ঠান।

সংবাদমাধ্যমকে আবু রায়হান জুয়েল বলেন, “এখনও সবকিছু চূড়ান্ত নয়। তবে আমি নতুন সিনেমা তৈরি করতে যাচ্ছি, এটা সত্যি। আমার নতুন ছবির নাম ‘চলো বদলে যাই’। এটি মূলত নারীকেন্দ্রিক একটি গল্প। প্রধান যে নারী চরিত্র রয়েছে, সেটিতে পরীমনিকেই সবচেয়ে নিখুঁত মনে হয়েছে। ছবির গল্পটা পরীকে শুনিয়েছি। সে গ্রিন সিগন্যাল দিয়েছে।”

“তবে অভিনয়ের প্রতি পরীমনির যে ডেডিকেশন, সেটা আমাকে মুগ্ধ করেছে তার সঙ্গে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির কাজ করতে গিয়ে। এ ছবির কাজ শুরু করেছিলাম করোনা মহামারির সময়। তখন সবাই একটা আতঙ্কে সময় কাটিয়েছি। সেই আতঙ্কের মধ্যেও পরী সুন্দরবনের মতো প্রতিকূল এলাকায় আন্তরিকতা নিয়ে শুটিং করেছে। আমি তার সে সময়ের আন্তরিকতাটা কখনও ভুলব না। পাশাপাশি চার মাসের ছেলেকে সঙ্গে নিয়ে, সংসার নিয়ে ব্যক্তিগত ঝামেলা এড়িয়ে পরীমণি আমার ছবির প্রচারে যেভাবে নিবেদিত হয়েছে, এটা আমাকে কৃতজ্ঞ করেছে তার প্রতি।

সাধারণত আমাদের দেশে তারকারা সিনেমার প্রচারে সক্রিয় থাকেন না বলে সমালোচনা হয় প্রায়ই। সে জায়গায়
পরীমনি দৃষ্টান্ত স্থাপন করেছে। শীতের সকালে ছেলে রাজ্যকে নিয়ে সে ছুটে এসেছে শিশুদের সঙ্গে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির প্রচারে। এসব কারণেই আমি খুব করে চেয়েছি তার সঙ্গে আরেকটি সিনেমা হোক।”- যোগ করেন পরিচালক আবু রায়হান জুয়েল।

তিনি জানান, শিগগির ছবির বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসবে। জানানো হবে অন্যান্য কলাকুশলীর নাম। এদিকে ‘চলো বদলে যাই’ ছবিতে অভিনয়ের ব্যাপারে পরীমণির কাছ থেকেও ইতিবাচক সাড়া মিলেছে।
মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’থেকে এ ছবির চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন। ছবিতে পরীমণি ছাড়া আরও অভিনয় করেছেন সিয়াম আহমেদ, শহীদুল আলম সাচ্চু, আশীষ খন্দকার, আজাদ আবুল কালাম, কচি খন্দকার, হুরায়রা তানভীরসহ ২০ জন শিশুশিল্পী।