যুগ্ম-সাধারণ সম্পাদক পদে জয় পেলেন একমাত্র নারী প্রার্থী লাজুক

66

শোবিজ বাংলা ডেস্ক : যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ২২০ ভোট পেয়ে জয় পেলেন নির্মাতা, অভিনেত্রী ও নাট্যকার রাশেদা আক্তার লাজুক। টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ড’র এবারের নির্বাচনে ৪২ জন প্রার্থীর মধ্যে একমাত্র নারী প্রার্থী ছিলেন তিনি।

শুক্রবার (১০ মার্চ) সকাল ৯টা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ভোটগ্রহণ শুরু হয়ে। বিকেল পাঁচটা পর্যন্ত সদস্য নির্মাতারা পছন্দের প্রার্থীদের ভোট দিয়েছেন। ২০২৩-২০২৫ মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন অনন্ত হীরা ও সাধারণ সম্পাদক পদে জয় পেয়েছেন কামরুজ্জামান সাগর। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন আব্দুল লতিফ বাচ্চু।

এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটিতে রয়েছেন এস এ হক অলিক (সভাপতি) ও ফরিদুল হাসান (সাধারণ সম্পাদক), অন্যটিতে অনন্ত হীরা (সভাপতি) ও কামরুজ্জামান সাগর (সাধারণ সম্পাদক)। অলিক-ফরিদুল প্যানেল থেকে নির্বাচনে লড়েছেন রাশেদা আক্তার লাজুক।

বিজয়ী হয়ে উচ্ছ্বসিত কণ্ঠে লাজুক বলেন, যারা আমাকে ভালোবেসে ভোট দিয়েছে, পাশে থেকেছে, দোয়া করেছে সবাইকে আন্তরিক ধন্যবাদ। সদস্যরা আমাকে তাদের ভালোবাসায় রেখেছে। সদস্যদের ভালোবাসা নিয়েই তাদের স্বার্থ রক্ষায় কাজ করব। সবাই আমার জন্য দোয়া করবেন।

এর আগেও ‘ডিরেক্টরস গিল্ড’র কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন লাজুক। নির্মাতাদের উন্নয়ন, সংগঠনকে এগিয়ে নেওয়া ও সার্বিক বিষয় বিবেচনা করেই এবারের নির্বাচনে অংশ নেন তিনি। জয়ের ব্যাপারে আগে থেকেই শতভাগ আশাবাদী ছিলেন লাজুক। তার ভাষ্যমতে, সদস্যরা তাকে ভালোবাসেন, সে প্রমাণ তিনি বিগত দিনে পেয়েছেন।