‘জটিলতা’ কাটিয়ে ঈদে মুক্তি পাচ্ছে শাকিব ববির ‘নোলক’

573

বিনোদন প্রতিবেদক

দুই বাংলার জনপ্রিয় নায়ক শাকিব খান ও ববি হক অভিনীত বহুল আলোচিত সমালোচিত সিনেমা ‘নোলক’। বহু প্রতীক্ষার পর অবশেষে ‘আনকাট’ ছাড়পত্র পেল ‘নোলক’। এর আগে ২২ এপ্রিল বিকেলে সিনেমাটির সেন্সরে প্রদর্শিত হয়’। মঙ্গলবার আমাদের বিষয়টি নিশ্চিত করেছেন প্রযোজক ও চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য জনাব খোরশেদ আলম খসরু।
তিনি জানান, গত ২২ এপ্রিল বিকেল সেন্সর বোর্ডে প্রদর্শিত হয় সিনেমাটি। সেখানে সবার সর্বসম্মতিতে সিনেমাটির ছাড়পত্র দেয়া হয়।
এখন সিনেমাটি মুক্তিতে আর কোনো বাধা নেই বলেই জানালেন প্রযোজক সাকিব সনেট, তিনি বলেন ‘সিনেমাটির বিরুদ্ধে সেন্সর বোর্ডে যে সব অভিযোগ দেওয়া হয়েছিল, সে বিষয়ে কথা বলার জন্য আমাকে সেন্সর বোর্ডের মাননীয় ভাইস চেয়ারম্যান ডেকেছিলেন।
আমি গিয়েছি, তার সঙ্গে বিষয়গুলো নিয়ে সরাসরি কথাও বলেছি। অভিযোগের প্রেক্ষিতে আমার কাছে যে সব প্রমাণ ও যুক্তি ছিল, আমি তার সামনে উপস্থাপন করেছি। তারপরই সিনেমাটি সেন্সর শো-এর জন্য অনুমতি পায়।’
ছবিটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন ফেরারি ফরহাদ। ছবিটি প্রযোজনা করেছে ‘বি হ্যাপি এন্টারটেইনমেন্ট’।
২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের হায়দরাবাদের রামুজি ফিল্ম সিটিতে ‘নোলক’ সিনেমার শুটিং শুরু হয়। টানা ২৮ দিন শুটিং শেষে ইউনিট নিয়ে দেশে ফেরার পর সিনেমার পরিচালক রাশেদ রাহা’র সঙ্গে প্রযোজক সনেটের দ্বন্দ্ব শুরু হয়। এই দ্বন্দ্বের কারেনই সিনেমার নির্মান কাজ কয়েকবার পিছিয়ে যায়।
পরে রাশেদ রাহাকে সরিয়ে দিয়ে পরিচালকের ভূমিকায় আসেন প্রযোজক সাকিব সনেট নিজেই। কিন্তু জটিলতা ক্রমশ বাড়তেই থাকে। শুরু দুই নির্মাতার মাঝে সিনেমার পরিচালকের নাম নিয়ে দ্বন্দ্ব। এই দ্বন্দ্বের মাঝে সিনেমাটি সেন্সর বোর্ডে আটকে থাকে।
এই সৃষ্টি জটিলতা কাটিয়ে অবশেষে ছাড়পত্র লাভ করায় সিনেমার প্রযোজক ও নির্মাতা সাকিব সনেট বেশ আনন্দিত।
জানতে চাওয়া হয় কবে মুক্তি পাচ্ছে সিনেমাটি ? নির্মাতার ভাষ্য, আসছে ঈদে সিনেমাটি মুক্তি দেয়ার পরিকল্পনা আছে। তবে আমি ছাড়াও সিনেমার সঙ্গে অনেকেই জড়িত তাদের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত দিবো। ’
এখনই মুক্তির তারিখ নিয়ে কোন কিছু চূড়ান্ত নয় বলে নির্মাতা ও প্রযোজক সাকিব সনেট জানান।
‘নোলক’ ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান ও ববি হক। এছাড়াও অভিনয় করেছেন মৌসুমী, ওমর সানী, তারিক আনাম খান, ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত সহ অনেকেই।